তবে তাই হোক
- জাহিদুল অনিক - আমার সময় ২৮-০৪-২০২৪

তবে তাই হোক, আজ না হয়ে কাল হোক
কিছু সময়ের ধৈর্য্যই ত বটে।

নাহয় মিশে যাবে এই কোলাহলে, কেটে যাবে একটু একটু করে।
ঘড়ির কাটার মতন অবিরত ঘুরতে থাকা জীবন।
যেনো আপোষে মানে না, উপোষ থাকে ক্ষুধার্ত মন।

হয়ে যাবে, আজ নয়ত কাল।
যা চাওয়া হয়েছিলো নিরবে, ছোয়া যাবে আড়ালে।
জাগ্রত-আত্মার ক্ষুদিরামদের মতন অনিদ্রার রাত্রি।
অপেক্ষার ও অপেক্ষা, বিষাদ রঙের মনে।

কেটে যাবে, আজ নয়ত কাল।
এই উষ্ণতা ছড়ানো সময়ে, মাথা চুইয়ে পরা চিন্তার ঘাম।
জমকালো অবয়বে ভিতরে এক বদ্ধ করিডোর।
তবে ক্লান্তি! ক্লান্তি এই ভিতরে।
এইতো-সেইতো কত রকমের চাওয়া, আদ্রতা খোলা চোখে ছুয়ে যাওয়া।

পেয়ে যাবে, আজ নয়ত কাল।
চারপাশের এই ঘনঘটা, ভীড়ের মধ্যে হারিয়ে যাওয়া।
খুঁজে পাওয়ার আকাঙ্খা, বিশাল আকাশের নিচে স্বস্তির গাঁ।

চলে যাবে, আজ নয়ত কাল।
যা হয়েছিলো বোঝা, এই পিঠে সুবিশাল পাহাড়।
ছোট ছোট খন্ডে, গুড়ে গুড়ে- নুইয়ে নুইয়ে পরে যাবে।

তবে তাই হোক, আজ না হয়ে কাল হোক
কিছু সময়ের ধৈর্য্যই ত বটে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।